বুধবার, ১৭ Jul ২০১৯, ০৪:৪৩ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হচ্ছে

খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হচ্ছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হচ্ছে।

আইনমন্ত্রী আনিসুল হক রোববার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনকে রোববারই কারাগার থেকে হাসপাতালে নেয়া হচ্ছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা ‘মাইল্ড স্ট্রোক’ বলে সন্দেহ প্রকাশ করার পরদিনই তাকে হাসপাতালে নেয়া হচ্ছে।

শনিবার খালেদার ব্যক্তিগত চিকিৎসকরা দেখে এসে বলেছিলেন, গত ৫ জুন বিএনপি চেয়ারপারসনের ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন। সেই কারণে তিনি পড়ে গিয়েছিলেন।

৭৩ বছর বয়সী খালেদার জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার ‘কনসার্ন’ জানিয়ে আইনমন্ত্রী বলেন, যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্টোক হয়েছে কি না, সে ব্যাপারে আজ তাকে বঙ্গবন্ধু মেডিকেল ইউনিভার্সিটিতে নিয়ে যাওয়া হবে বলে আমাকে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।

তবে রোববার কখন খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হবে, সে বিষয়ে কিছু জানাতে পারেননি আইনমন্ত্রী।

এর আগে এপ্রিলের শুরুতে এক্স করাতে বিএসএমএমইউতে নেয়া হয়েছিল খালেদা জিয়াকে। ওই দিনই তাকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে ফেরত নেয়া হয়, যেখানে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন তিনি।

সচিবালয়ে রোববার কয়েকজন জেলা জজের গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন আনিসুল হক।

খালেদার পড়ে যাওয়ার বিষয়ে তিনি বলেন, ‌তিনি (খালেদা) রোজা রেখেছিলেন, রোজা রাখার পরে বিকাল ৩টা-সাড়ে ৩টার দিকে একটু হেলে পড়ে যাচ্ছিলেন, তখন তাকে যে বিশেষ সুবিধা দেয়া হয়েছে, ওখানে যে লোকে আছে ফাতেমা সে তাকে ধরে ফেলে এবং তাৎক্ষণিক জেলে ডাক্তাররা তাকে দেখেন।

আইনমন্ত্রী বলেন, তিনি যেহেতু রোজা রেখেছিলেন, তার সুগার লেভেল কমে গিয়েছিল বলে তারা (চিকিৎসক) জানান এবং একটা চকলেট খাওয়ার পরে তা রিভাইভ করে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com