সোমবার, ২০ মে ২০১৯, ১২:৫৮ অপরাহ্ন

গ্রামীণফোন ও রবিতে নিরীক্ষা ১২ হাজার কোটি টাকার আপত্তি

গ্রামীণফোন ও রবিতে নিরীক্ষা ১২ হাজার কোটি টাকার আপত্তি

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও রবি আজিয়াটার বিরুদ্ধে মোট ১২ হাজার ৩৯৭ কোটি টাকার নিরীক্ষা বা অডিট আপত্তি তুলেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এর মধ্যে গ্রামীণফোনের নিরীক্ষা আপত্তির পরিমাণ ১১ হাজার ৫৩০ কোটি টাকা আর রবির ৮৬৭ কোটি টাকা। নিরীক্ষা আপত্তির অর্থ পরিশোধে রবিকে ১০ কার্যদিবস সময় দিয়ে চিঠি পাঠিয়েছে বিটিআরসি। আর নিরীক্ষা প্রতিবেদনের বিষয়ে গ্রামীণফোনের আপত্তি আরেকবার খতিয়ে দেখা হচ্ছে।

তবে বিটিআরসির এ নিরীক্ষা আপত্তিকে ভিত্তিহীন ও অযৌক্তিক অভিহিত করেছে রবি। গ্রামীণফোন বলছে, নিরীক্ষা আপত্তির বিষয়ে বিটিআরসির সঙ্গে তাদের আলোচনা এখনো চলছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হলে গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে।

গ্রামীণফোন ও রবিতে বিটিআরসির এ নিরীক্ষা কার্যক্রম শুরু হয় ২০১৫ সালে। এ জন্য দুটি আলাদা নিরীক্ষা প্রতিষ্ঠান বা সিএ ফার্মকে দায়িত্ব দেওয়া হয়। গ্রামীণফোনের নিরীক্ষার দায়িত্ব পায় তোহা খান জামান অ্যান্ড কোম্পানি নামের একটি সিএ ফার্ম। আর রবির নিরীক্ষার দায়িত্ব পায় মাসিহ মুহিত হক অ্যান্ড কোম্পানি। নিরীক্ষার সময় নির্ধারণ করা হয় ১৯৯৬ থেকে ২০১৫ সালের ডিসেম্বর পর্যন্ত। অপারেটর দুটি ১৯৯৬ সালে লাইসেন্স পায়

তোহা খান জামান অ্যান্ড কোম্পানির বিটিআরসিতে জমা দেওয়া প্রতিবেদন অনুযায়ী গ্রামীণফোনে বিটিআরসির বকেয়ার পরিমাণ ৭ হাজার ৪৪৪ কোটি টাকা। আর মূল্য সংযোজন কর (ভ্যাট) বাবদ এনবিআরের বকেয়া ৪ হাজার ৮৫ কোটি টাকা। তবে কোন কোন খাতে এসব নিরীক্ষা আপত্তি দেওয়া হয়েছে, তা বিটিআরসির কমিশন বৈঠকের কার্যপত্রে পরিষ্কার করা হয়নি। কয়েক দফা সময় বাড়ানোর পর চলতি বছরের মে মাসে তোহা খান জামান অ্যান্ড কোম্পানি বিটিআরসিতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com