বুধবার, ১৭ Jul ২০১৯, ০৪:৪৯ পূর্বাহ্ন

১৫ জুলাই থেকে ডেঙ্গু-চিকুনগুনিয়া স্বাস্থ্যসেবা বিনামূল্যে

১৫ জুলাই থেকে ডেঙ্গু-চিকুনগুনিয়া স্বাস্থ্যসেবা বিনামূল্যে

ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় আক্রান্তদের আগামী ১৫ জুলাই থেকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার সচিবালয়ের স্থানীয় সরকার বিভাগ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মশক নিধন সংক্রান্ত এক সভায় তিনি এসব কথা বলেন।

এসময় স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, সচিব হেলাল উদ্দিন, উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএসসিসি মেয়র বলেন, আগামী ১৫ জুলাই থেকে আমাদের বিশেষ কার্যক্রমের আওতায় ৪৫০টি শিক্ষাপ্রতিষ্ঠান, পাড়া ও মহল্লায় স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য প্রতিটি এলাকায় ভ্রাম্যমাণ মেডিকেল টিম দেওয়া হবে। যেখান থেকে সহজেই বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ পাওয়া যাবে।

কেউ যদি অসুস্থতার জন্য মেডিকেল টিমের কাছে যেতে না পারেন, সেজন্য হটলাইনও চালু করা হবে উল্লেখ করে তিনি বলেন, কেউ যদি অসুস্থতার জন্য মেডিকেল টিমের কাছে যেতে না পারেন, সেজন্য হটলাইনও চালু করা হবে সেখানে ফোন করলেই স্বাস্থ্যকর্মী রোগীর বাসায় গিয়ে চিকিৎসা দেবেন। চিকিৎসার সব খরচ দক্ষিণ সিটি করপোরেশন তা বহন করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণের বাইরে যায়নি। নাগরিক সচেতনতাই ডেঙ্গু ও চিকুনগুনিয়া নির্মূলের বড় শক্তি।

ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই উল্লেখ করে তিনি বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। অন্যান্য এলাকার চেয়ে দক্ষিণ সিটি অনেক ঘনবসতি, এখানে নালা কম, কোথাও তেমন পানি জমে থাকে না। ফলে এখানে ডেঙ্গুর প্রকোপও কম। যতটুকু আছে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

দেশে কী পরিমাণ ডেঙ্গু রোগী রয়েছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা দেশে ডেঙ্গু আক্রান্ত ২১শ’ রোগী ছিল। এর মধ্যে চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন এক হাজার ৮৭৫ জন। তিনশ’ জন এখনও চিকিৎসাধীন। তবে ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুইজন রোগী মারা গেছেন।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com