শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:১৭ পূর্বাহ্ন

এইমাত্র পাওয়া সংবাদ :
ধর্মঘট এই মুহূর্তে প্রত্যাহার করা সম্ভব নয়, বললেন পরিবহন শ্রমিক নেতা

ধর্মঘট এই মুহূর্তে প্রত্যাহার করা সম্ভব নয়, বললেন পরিবহন শ্রমিক নেতা

যাত্রাবাড়ী চৌরাস্তায় যাত্রীদের ভিড়। সড়কে নেই গণপরিবহন। ছবি: জিয়া ইসলামদেশব্যাপী চলমান ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট এই মুহূর্তে প্রত্যাহার করা সম্ভব নয় বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে এই ধর্মঘট চলছে।

রোববার মোবাইল ফোনে ইউএনবির সঙ্গে আলাপকালে ওসমান আলী বলেন, ‘মন্ত্রী গণমাধ্যমে তাঁর মতামত দিয়েছেন, তবে তিনি আমাদের সঙ্গে কথা বলতে পারতেন। আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করা যেত।’

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই মুহূর্তে আইন পরিবর্তন করার কোনো সুযোগ নেই।

ধর্মঘটের পর তাঁদের পরবর্তী কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে ওসমান আলী জানান, ৩০ অক্টোবর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া দেশব্যাপী ধর্মঘট শান্তিপূর্ণভাবে চলছে জানিয়ে তিনি বলেন, যাত্রাবাড়ীতে একটি প্রাইভেট কারের চালকের মুখে কালো পোড়া মবিল দেওয়ার ঘটনায় দুই পরিবহনকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, শনিবার পরিবহনশ্রমিকেরা আট দফা দাবিতে এই পরিবহন ধর্মঘট আহ্বান করেন, যা শুরু হয়েছে রোববার সকাল ছয়টা থেকে।

পরিবহনশ্রমিকদের দাবিগুলো হলো সড়ক দুর্ঘটনার সব মামলা জামিনযোগ্য করা, দুর্ঘটনায় চালকের পাঁচ লাখ টাকা জরিমানার বিধান বাতিল, চালকের শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণির পরিবর্তে পঞ্চম শ্রেণি করা, ৩০২ ধারার মামলার তদন্ত কমিটিতে শ্রমিক প্রতিনিধি রাখা, পুলিশি হয়রানি বন্ধ, ওয়ে স্কেলে জরিমানা কমানো ও শাস্তি বাতিল এবং গাড়ি নিবন্ধনের সময় শ্রমিক ফেডারেশন প্রতিনিধির প্রত্যয়ন বাধ্যতামূলক করা।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com