রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৫০ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে নাব্যতা সংকটে ফেরি চলাচল বন্ধ

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে নাব্যতা সংকটে ফেরি চলাচল বন্ধ

ঈদের ছুটি শেষে শুক্রবার বিকেল থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করেছে। কিন্তু নাব্যতা সংকটের কারণে বন্ধ হয়ে গেছে ফেরি চলাচল।

৯ দিনের অচল অবস্থার পর ঈদযাত্রার দুইদিন আগে শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছিল। কিন্তু শুক্রবার আবারও বন্ধ হয়ে গেছে ফেরি চলাচল, যার ফলে বাড়ি যাওয়ার মতো কর্মস্থলে ফেরার সময়ও দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এজিএম খন্দকার শাহ খালেদ নেওয়াজ জানান, নৌপথে পানি একেবারেই কম। শুক্রবার এই পথের তিনটি জায়গায় ছয়টি ফেরি আটকে যায়। পরে অনেক চেষ্টা করে আটক ফেরিগুলো উদ্ধার করা হয়। খবর পেয়ে বিআইডব্লিইটিএ রো রো ফেরি এবং বড় ফেরি ক্যামেলিয়া না চালাতে নির্দেশ দিয়েছে। সেই অনুযায়ী রো রো ফেরি, ক্যামেলিয়া ফেরি এবং অন্য দুটি ডাম্প ফেরি বন্ধ রাখা হয়েছে।

খালেদ নেওয়াজ আরও জানান, এই নৌপথে ২১টি ফেরির মধ্যে এখন সাতটি কে-টাইপ, তিনটি মিডিয়াম, চারটি ডাম্প ও একটি ছোট ফেরিসহ ১৫টি ফেরি চলছে। নাব্যতা সংকট দূর করতে কর্তৃপক্ষ শনিবার থেকে নৌপথটি পুনরায় ড্রেজিংয়ের কথা বলেছে।

শিমুলিয়া ঘাট থেকে এখনো ফেরি চলছে একপথে। যার ফলে স্বাভাবিকের চেয়ে সময় লাগছে বেশি।

ফেরির অচল অবস্থার কারণে লঞ্চ ও স্পিডবোট ঘাটে ভিড় তুলনামূলক বেশি। এ পথে ৮৭টি লঞ্চ এবং প্রায় ৪০০ স্পিডবোট দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com