বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:২১ অপরাহ্ন

হিরো আলমের হাইকোর্ট দেখানো নিয়ে যা বললেন ইসি সচিব

হিরো আলমের হাইকোর্ট দেখানো নিয়ে যা বললেন ইসি সচিব

নির্বাচন কমিশনকে (ইসি) হাইকোর্ট দেখিয়ে দিলাম’-হিরো আলমের এমন বক্তব্য প্রসঙ্গে কথা বলেছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

প্রার্থিতা নিয়ে হাইকোর্টের আদেশের কথা বলতে গিয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের প্রার্থিতার প্রসঙ্গ টানেন। বলেন, ‘হিরো আলম পর্যন্ত ইসিকে হাইকোর্ট দেখায়। সেও বলে যে, নির্বাচন কমিশনকে হাইকোর্ট দেখিয়ে ছাড়ছি; বোঝেন অবস্থা!’

বুধবার রাজধানীর নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) এক প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস), ক্যান্ডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) শীর্ষক এক প্রশিক্ষণে নির্বাচনের ফল ঘোষণা ও গণনাকারী ব্যক্তিরা অংশ নেন।

অনুষ্ঠানে ইটিআইয়ের পরিচালক মোস্তফা ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

নির্বাচন কমিশন সচিব বলেন, এখনও বহু আসনে প্রার্থী চূড়ান্ত হয়নি। আরও কিছু আসনে প্রার্থী হয়তো পরিবর্তন হবে। যেখানে প্রার্থিতা চূড়ান্ত হয়ে গেছে, সেগুলোতে আমরা ব্যালট ছাপিয়ে ফেলব। কারণ আমরা চাই এক সপ্তাহ আগে ব্যালটগুলো মাঠে চলে যাক। যেখানে একটু সমস্যা আছে, সেখানে ব্যালট একটু পরে ছাপানো হবে।

হিরো আলমের ‘হাইকোর্ট দেখানো’ প্রসঙ্গে ইসি সচিব বলেন, ও তো (হিরো আলম) স্বতন্ত্র প্রার্থী। রিটার্নিং কর্মকর্তার কাছে যখন গেল তার মনোনয়ন বাতিল হল। আপিলে বাতিল হল। পরে হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন হিরো আলম। তাকেও প্রতীক দেয়া হয়েছে। এ রকম ৫০ জনের বেশি স্বতন্ত্র প্রার্থী রয়েছে। তাদের প্রতীক নিয়েও হাইকোর্ট নানা নির্দেশনা দিচ্ছেন। এসব নিয়ে আমরা উদ্বিগ্ন ও ব্যতিব্যস্ত।

প্রসঙ্গত, বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে নির্বাচন করতে চেয়েছিলেন আলোচিত অভিনেতা হিরো আলম।মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল করেন।ইসিতে আপিল করেও প্রার্থিতা ফিরে পাননি হিরো আলম।

পরে হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট তার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন।পরে হিরো আলম বলেন, ইসিকে হাইকোর্ট দেখিয়ে ছাড়লাম।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com