বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

আমরা দুজন সমবয়সী ও ঘনিষ্ঠ বন্ধু ছিলাম: তোফায়েল

আমরা দুজন সমবয়সী ও ঘনিষ্ঠ বন্ধু ছিলাম: তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, গোলাম সারওয়ার কেবল একজন প্রথিতযশা সাংবাদিকই ছিলেন না, তিনি একজন মুক্তিযোদ্ধা। আমরা দুজন সমবয়সী, ঘনিষ্ঠ বন্ধু ছিলাম। তার চলে যাওয়ায় আমার জন্য ব্যক্তিগত ক্ষতির কারণ হয়েছে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে বরেণ্য সাংবাদিক ও দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারকে শ্রদ্ধা জানিয়ে তিনি এ মন্তব্য করেছেন।

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, গোলাম সারওয়ারের মৃত্যুতে আমি অত্যন্ত দুঃখিত ও আহত হয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে তিনি আমার ছাত্র ছিলেন। একজন প্রতিবেদক থেকে গোলাম সারওয়ার দৈনিক পত্রিকার সম্পাদক হয়েছেন। এটা তার ব্যক্তিগত কর্মনিষ্ঠ ও সততার কারণেই হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে তিনি সারা জীবন কাজ করে গেছেন।

বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে গোলাম সারওয়ারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়। সেখানে তাকে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার, র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ, বেসরকারি সংগঠন ‘নিজেরা করি’র খুশী কবিরসহ বিভিন্ন শ্রেনি-পেশার মানুষ শেষ শ্রদ্ধা জানায় সাংবাদিকতার বাতিঘর গোলাম সারওয়ারকে।

এছাড়াও এ বরেণ্য সাংবাদিক শ্রদ্ধা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান ও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রাষষ্ট্রপতির পক্ষে থেকে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতির সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে গোলাম সারওয়ারকে শেষবারের মতো তেজগাঁওয়ে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে নেয়া হয়। সেখানে সমকাল পরিবারের সদস্যরা প্রিয় অভিভাবককে শেষ শ্রদ্ধা জানান।

সকাল সোয়া ৯টার দিকে সমকাল কার্যালয়-সংলগ্ন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওসমানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

আসরের নামাজের পর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শেষ শয্যায় শায়িত হবেন তিনি।

গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী সম্পাদক গোলাম সারওয়ার। অবস্থার অবনতি ঘটলে গত ৩ আগস্ট সিঙ্গাপুর নেয়া হয় তাকে।

গত ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ার।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com