শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

চুক্তিভিত্তিক বাস চালানো বন্ধ ঘোষণা

চুক্তিভিত্তিক বাস চালানো বন্ধ ঘোষণা

চুক্তিভিত্তিক বাস চালানো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ঢাকাভিত্তিক পরিবহন মালিকদের সংগঠন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। প্রস্তাবিত সড়ক পরিবহন আইনকে পূর্ণ সমর্থন জানিয়েছে সংগঠনটি।

বুধবার বিকেলে বিআরটিসি ভবনে অবস্থিত সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এ ঘোষণা দেন

এনায়েত উল্যাহ বলেন, ১৯৮৩ সালের আইন থেকে এই আইন অনেক সময়োপযোগী ও গ্রহণযোগ্য। পরিবহন মালিক ও শ্রমিকরা সবাই এই আইনের পূর্ণ সমর্থন করি। তবে এই আইনে জরিমানার পরিমাণ অনেক বেশি। আমরা কিছু সংশোধনী প্রস্তাব দেব। সরকার মানলেও সমর্থন থাকবে না মানলেও সমর্থন।

 

তিনি আরও বলেন, চুক্তিভিত্তিক বাস চলাচলের কারণে বাসগুলোর মধ্যে অসম প্রতিযোগিতা বেশি হয়, দুর্ঘটনা বাড়ে। আমরা এটা করতে দেব না। আগামীকাল থেকে কোনো বাস টার্গেটভিত্তিক চলবে না। যে কোম্পানি এটা মানবে না তার লাইসেন্স বাতিল করার জন্য সুপারিশ করবো। আর সমিতির আওতায় হলে সাংগঠনিক ব্যবস্থাও নেব।

তিনি বলেন, আগে বাস কোম্পানিগুলো ক্ষতিপূরণ দিতো না বললেই চলতো। কিন্তু এই আইনে তা দিতে হবে। তিনি বলেন, আগামীকাল থেকে প্রতিটি টার্মিনালে চেক করব কোন গাড়ি ফিটনেস সনদ, চালকের লাইসেন্স ছাড়া চলে কি-না। কারও কাগজপত্রে ক্রটি থাকলে চলতে দেয়া হবে না। এই অভিযান অব্যাহত থাকবে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মালিকদের সময় দিচ্ছি তারা যেন এর মধ্যে সব কিছু ঠিক করে নেয়।

এ সময় তিনি টার্গেটভিত্তিক গাড়ি চালানো বন্ধ করতে সিটি কর্পোরেশনকে সড়কের পাশে টিকিট কাউন্টারের ব্যবস্থা রাখার আহ্বান জানান।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com