মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

আইপিএলেও করোনাভাইরাস আতঙ্ক

আইপিএলেও করোনাভাইরাস আতঙ্ক

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। ব্যতিক্রম নয় ভারতও। এরই মধ্যে দেশটিতে ২২ জন আক্রান্ত হয়েছেন। স্বাভাবিকভাবেই এর নেতিবাচক প্রভাব পড়তে পারে আসন্ন আইপিএলে। তবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি লিগে প্রাণঘাতী এ ভাইরাসের প্রভাব পড়বে না বলে সাফ জানিয়ে দিয়েছে বিসিসিআই।

এ নিয়ে অকারণে দেশের ক্রিকেটপ্রেমীদের আতঙ্কিত না হওয়ার আহ্বান করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। একই সঙ্গে আইপিএল গভর্নিং কাউন্সিল স্পষ্ট করেছে– নির্ধারিত সূচি ও স্থান অনুযায়ীই টুর্নামেন্ট চলবে।

আগামী ২৯ মার্চ শুরু হবে আইপিএলের ১৩তম সংস্করণ। শেষ হবে ২৪ মে। প্রথম ম্যাচ হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। সেই ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে গতবারের রানার্স চেন্নাই সুপার কিংস।

বিসিসিআইয়ের হিসাব অনুযায়ী, ভারতের ক্রিকেটাররা ছাড়া অন্যান্য দেশের ৭০ কিংবা ততোধিক ক্রিকেটার এবারের আইপিএল মাতাবেন। এ উপলক্ষে বিভিন্ন দেশ থেকে প্রায় ১১ জন এলিট প্যানেলের আম্পায়ার, ম্যাচ রেফারি, একাধিক ধারাভাষ্যকার, সাংবাদিক দেশটিতে হাজির হবেন।

তাদের মাধ্যমে সেখানে করোনাভাইরাস প্রবেশ করতে পারে কিনা, সেই প্রশ্নই করা হয়েছিল সৌরভ গাঙ্গুলীকে। তবে এর ভয়ঙ্কর প্রভাব এখনও ভারতে পড়েনি বলে জানিয়েছেন তিনি।

আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের কণ্ঠেও একই সুর। বিসিসিআই সভাপতির সুরে তিনি বলেন, নির্ধারিত সূচি এবং স্থান অনুযায়ী টুর্নামেন্ট চলবে।

করোনাভাইরাসে বিশ্বব্যাপী তিন হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৯০ হাজার। রাজধানী দিল্লিসহ ভারতের বেশ কিছু জায়গায় এতে আক্রান্ত মানুষের খোঁজ পাওয়া গেছে। তারা প্রত্যেকেই মধ্যপ্রাচ্য, ইউরোপ বা এশিয়ার অন্যান্য দেশ থেকে করোনার জীবাণু বয়ে এনেছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।





© All rights reserved © 2017 alltimenewsbd24.Com
Design & Developed BY ThemesBazar.Com